Hot Posts

6/recent/ticker-posts

ঢাকা জুড়ে হামলার শিকার যৌনকর্মীরা





ঢাকায় আনুমানিক ১০,০০০ ভাসমান যৌনকর্মী রয়েছে 

ঢাকায় ভাসমান যৌনকর্মীরা গত কয়েকদিন ধরে বিভিন্ন এলাকায় যুবকদের দ্বারা লাঞ্ছিত হওয়ার খবর পাওয়া গেছে।

এসব হামলার বেশ কিছু ভিডিও ফেসবুকে শেয়ার করা হয়েছে। এর মধ্যে তিনটিতে যুবকদের রাস্তায় যৌনকর্মীদের মারধর করতে দেখা যায়।

এরকমই একটি ভিডিও শুরু হয় একজন মুখোশধারী যুবক দিয়ে: "আমাদের এই পতিতাদের এভাবে উচ্ছেদ করা দরকার। আমরা একটি দলকে মারধর করার পর আরেকটি দল হাজির হয়।" তার ফেসবুক প্রোফাইলে এইচএম রাসেল সুলতান নামে চিহ্নিত ব্যক্তিটি পরে তার মুখোশ খুলে ফেলে এবং তার বক্তব্য চালিয়ে যায়।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে লোকটি সবুজ পাইপ দিয়ে সহিংসভাবে একজন মহিলাকে মারধর করছে, অন্যকে তাড়া করছে এবং তারপরে একটি কিশোরী মেয়েকে আক্রমণ করছে। যখন সে মেয়েটিকে মারধর করে, সে বারবার অনুরোধ করে: "আমি এই কাজ ছেড়ে দেব।" একপর্যায়ে ওই ব্যক্তি মেয়েটির মোবাইল ফোনও ছিনিয়ে নেয়।

ভিডিওটির সাথে থাকা ফেসবুক পোস্টে রাসেল লিখেছেন: "পুরো ভিডিও না দেখা পর্যন্ত কমেন্ট করবেন না। মাস্টারমাইন্ড ভিডিওতে এই মহিলা। তাকে দেখলে প্রতিরোধ করুন।...সবাই প্রতিবাদে যোগ দিন। উৎসাহ দিন। এটা।"

রাজধানীর শ্যামলী স্কয়ার শপিং মলের কাছে এ ঘটনা ঘটে বলে রাসেল উল্লেখ করেন।

কল্যাণময়ী নারী সংঘ, ভাসমান যৌনকর্মীদের নিয়ে কাজ করা একটি সংস্থা জানিয়েছে যে 27 আগস্ট থেকে মহিলাদের এই পদ্ধতিতে বারবার আক্রমণ করা হয়েছে। এই ঘটনায় কমপক্ষে 60 জন মহিলা যৌনকর্মী আহত হয়েছে

কল্যাণময়ী নারী সংঘের মতে, বর্তমানে ঢাকায় অন্তত ১০ হাজার ভাসমান যৌনকর্মী রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ